গাংনী সাব রেজিষ্টার অফিসের কর্মচারীদের বিরুদ্ধে শৃ্খংলা ভঙ্গের অভিযোগে ১০ জনকে নোটিশ

আমিরুল ইসলাম অল্ডাম,মেহেরপুরঃ

মেহেরপুরের গাংনীতে সাব রেজিষ্টার অফিসের কর্মচারীদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১০ জনকে কারন দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে। গাংনী উপজেলা সাব রেজিষ্টার মাহফুজ রানা স্বাক্ষরিত কারন দর্শানো নোটিশ বোর্ডে লটকানো হয়েছে।
এরা হলেন, নকল নবীশ হাফিজ আল আছাদ, মাহমুদুল হাসান, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান। একই সাথে এজলাসের সম্মুখে স্থায়ী কর্মচারীদের বাক বিতন্ডা ও অশোভন কথাবার্তা কর্মচারীদের উপর চড়াও হওয়া ও অপমান জনিত আচরণ করা এবং বিভিন্ন হুমকি প্রদর্শন করার সাথে সাথে উচ্চস্বরে হুমকি দিয়ে অফিসে ভাংচুর করার অপরাধে নার্গিছ পারভীন, আশানুর রহমান, গিয়াসউদ্দীন, আব্দুস সবুর,আব্দুল ওয়াহেদ ও মহিবুল ইসলামকে অশোভন আচরণের বিচার চেয়ে জেলা রেজিষ্টার বরাবর অভিযোগ করা হয়েছে।
নোটিশে উল্লেখ করা হয়েছে যে, বুধবার (৫ জুলাই) অফিস চলাকালীন সময়ে সকাল ১১ টার দিকে সরকারী ফিসের অতিরিক্ত অর্থ সেবা প্রার্থীদের নিকট থেকে সংগ্রহ করতে অফিস কর্মচারীদের বাধ্য করতে হুমকি ধামকি, প্রাণনাশের চেষ্টা কওে এজলাসের পবিত্রতা নষ্ট করেন। যা গুরুতর অপরাধ ও অসদাচরণ। সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপিল)বিধিমালা ২০১৮ এর ২ (খ)এর (অ) বিধিঅনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। একই সাথে সরকারী অর্থের অতিরিক্ত অর্থ না সংগ্রহ করলে এবং অভিযুক্তদের তা না প্রদান করলে কোন কাজ না করার হুমকি প্রধান করেন যা একই বিধিমালায় ২(খ) (আ)বিধিনুযায়ী অসদাচরণ। আলোচ্য বিধির ৪ এর উপ বিধি (৩)(১) (গ) অনুযায়ী কেন তাদেও বিরুদ্ধে চাকুরী হতে অপসারণ করা হবে না তার জবাব ও ব্যাখ্যা ৭ কর্মদিবসের মধ্যে সাব রেজিষ্টারের নিকট প্রেরণ করার জন্য বলা হলো এবং পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত সকল কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হলো। সুষ্ঠু তদন্তের স্বার্থে অফিস প্রাঙ্গনে প্রবেশ নিষিদ্ধ করা হলো। এব্যাপারে উপজেলা সাব রেজিষ্টার মাহফুজ রানার সাথে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, নিম্মকর্মচারীরা যখন মাথায় উঠে নাচতে চাই তখন তাদের বিরুদ্ধে কিছুটা শক্ত ভূমিকা রাখতে হয়। নইলে তারা বেপরোয়া হয়ে উঠে। এ নিয়ে তিনি সাংবাদিকদের সাথে মত বিনিময় করতে চান।

Related posts

Leave a Comment